হজফ্লাইট বাতিলের সঙ্গে জড়িতদের শাস্তির সুপারিশ

Hajj-Return1হজফ্লাইট বাতিলের কারণ নিরূপণ করে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এছাড়া আগামীতে যেন হজফ্লাইট বাতিল করতে না হয় সেদিকে লক্ষ্য রেখে ধর্ম মন্ত্রণালয় ও বেসামরিক বিমান, পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সমন্বয় করে ফ্লাইট বুকিংয়ের সুপারিশ করেছে কমিটি।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২১তম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি বজলুল হক হারুন বৈঠকে সভাপতিত্ব করেন।

বৈঠকে কমিটির সদস্য সাধন চন্দ্র মজুমদার, এ কে এম এ আউয়াল (সাইদুর রহমান), মো. মকবুল হোসেন, মোহাম্মদ আমির হোসেন এবং দিলারা বেগম উপস্থিত ছিলেন।

কমিটি ইসলামিক ফাউন্ডেশনের ‘বোর্ড অব গভর্নর্স’ এ ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে যখন যিনি সভাপতি থাকবেন পদাধিকার বলে তখন তাকেই বোর্ড অব গভর্নর্সের ভাইস-চেয়ারম্যান হিসেবে সম্পৃক্ত করার সুপারিশ করে।

ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক তৈরিকৃত ডায়েরিতে ভবিষ্যতে আরবিতে কোরআনের আয়াত এবং হাদিসের বাণী সংযোজনের বিষয়ে বিজ্ঞ ব্যক্তিদের পরামর্শ গ্রহণের সুপারিশ করা হয় বৈঠকে।
কমিটি হজ সম্পর্কে বিভ্রান্তিকর তথ্য প্রদানকারী হাব সমন্বয় পরিষদ নামের সংগঠনটির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে। এছাড়া সরকারিভাবে আরো বেশি হজযাত্রী যাতে যেতে পারে (বেলটি হাজিদের সংখ্যা বৃদ্ধির) সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.