মালয়েশিয়ায় ভেজাল ওষুধ বাজারজাত করায় বাংলাদেশিসহ আটক ১৩

mal-ban-lrg20160817015530মালয়েশিয়ায় ভেজাল ওষুধ বাজারজাত করায় বাংলাদেশিসহ ১৩ জনকে আটক করেছে পুলিশ। গত শনিবার (১৩ আগস্ট) রাজধানী কুয়ালালামপুরের আম্পাং ব্রিকফিল্ড, ক্লাং ও গোম্বাকসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তবে তদন্তের স্বার্থে আটককৃতদের নাম প্রকাশ করেনি দেশটির মাদকবিরোধী বিভাগ।

অভিযানের সময় ৯.৩ কিলোগ্রামের ক্রিস্টাল মেথ, ৬৩ লিটার তরল সাবু, ১৫ কেজি ওজনের এফেড্রাইন (যা ফেনসিডিলের ন্যায়), সঙ্গে ১৫টি বুলেটসহ একটি পিস্তল এবং বিভিন্ন দেশের মুদ্রা, ব্র্যান্ডের দামি হাতঘড়ি, অলংকারসহ ৮টি গাড়ি জব্দ করা হয়। যেগুলোর বাজার মূল্য দাঁড়ায় ২.৪ মিলিয়ন রিঙ্গিত।

দেশটির মাদকবিরোধী বিভাগের উপ-পরিচালক সিনিয়র সহকারী কমিশনার কাং চে চিয়াং বলেন, আম্পাংয়ের অভিজাত এলাকায় গড়ে ওঠা একটি ল্যাবরেটরি অনেকদিন ধরে আমাদের নজরদারিতে ছিল। তবে এই ল্যাবরেটরির প্রতিবেশিরাও জড়িত আছে বলে তিনি মনে করেন।

ল্যাবরেটরির লাইসেন্স থাকলেও প্রয়োজনীয় জনবল ছাড়াই কোম্পানিটি অদক্ষ বিদেশি শ্রমিক দিয়ে ওষুধ তৈরি করে মানহীন ওষুধ বাজারজাত করে আসছিল।

কমিশনার কাং চে চিয়াং বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৩৯ ধারা মোতাবেক আটককৃতদের বিরুদ্ধে মামলা গ্রহণের প্রস্তুতি চলছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.