মালয়েশিয়ায় অপহৃত ২০ বাংলাদেশি উদ্ধার : আটক ২

Malasia20160904195311মালয়েশিয়ায় অপহৃত ২০ বাংলাদেশিকে উদ্ধার করেছে দেশটির পুলিশ। গতকাল শনিবার (২ সেপ্টেম্বর) রাজধানী কুয়ালালামপুরের সারডাং পারদানা এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়। এ সময় অপহরণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ২ জনকে আটক করা হয়েছে।

জানা গেছে, উদ্ধার হওয়া ২০ প্রবাসীর মধ্যে সিলেটের সুনামগঞ্জের সুহেল (২৫) ও কানাই ঘাটের সুমন নামে ১৫ বছরের এক কিশোর রয়েছেন। এছাড়া অপহণের সঙ্গে জড়িত সন্দেহে শাহ আলম ও তার এক সহযোগীকে আটক করেছে দেশটির পুলিশ। তবে প্রধান অপহরণকারীকে আটক বা গ্রেফতার করতে পারেনি পুলিশ।

পেতালিংজায়া পুলিশের ইন্সপেক্টর ফায়সাল জানান, সুহেল নামে এক বাংলাদেশিকে অপহরণ করা হয়েছে বলে গত ২০ আগস্ট দাং ওয়াঙ্গী থানায় অভিযোগ করেছিলেন তার স্বজনরা। এর সূত্র ধরেই গতকাল শনিবার বিকেল সাড়ে ৭টার দিকে সারডাং পারদানায় অভিযান চালানো হয়। পরে সেখান থেকে ২০ বাংলাদেশিকে উদ্ধার করা হয়। তাদের বয়স ১৫ থেকে ৩০ বছরের মধ্যে।

পুলিশ সূত্রে জানা গেছে, সন্দেহভাজন ওই অপহরণকারীরা চাকরির প্রলোভন দেখিয়ে বাংলাদেশ থেকে লোক নিয়ে যেত। মালয়েশিয়ায় নেওয়ার পর একটি বাড়িতে আটকে রাখতেন এবং ফোন করে মোটা অংকের মুক্তিপণ দাবি করতেন।

মানবাপাচার ও অপহরণকারী চক্রের বিরুদ্ধে অভিযান চলছে এবং এ বিষয়ে দেশটির সরকারে চেষ্টা অব্যাহত থাকবে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.