বিমানের পরিচালক আশরাফ ও সাবেক কান্ট্রি ম্যানেজার শফিক ‘ওএসডি’

বিমানের পরিচালক আশরাফ ও সাবেক কান্ট্রি ম্যানেজার শফিক ‘ওএসডি’।

বিভিন্ন অনিয়মের অভিযোগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক মার্কেটিং আশরাফুল ইসলাম এবং সাবেক লন্ডন কান্ট্রি  ম্যানেজার শফিকুল ইসলাম কে ‘ওএসডি’ করার সিদ্ধান্ত হয়েছে। একই সংগে দুজনের অভিযোগের তদন্ত করতে একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করার নির্দেশ দেয়া হয়েছে। সুত্রে জানাগেছে শিগগিরই এই সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে।

বিমানের পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ৩ এপ্রিল বিমানের প্রধান কার্যালয় বলাকা ভবনে অনুষ্ঠিত হয় সভাটি। উক্ত সভায় বিমানের সকল পরিচালক উপস্থিত ছিলেন।

বিশ্বস্ত সুত্রে জানা যায়, বিমানের পর্ষদ সভায় অতীতের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে  বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক মার্কেটিং আশরাফুল ইসলাম এবং লন্ডন কান্ট্রি  ম্যানেজার শফিকুল ইসলামকে ‘ওএসডি’ করা হয়। এই দুই কর্মকর্তার বিরুদ্ধে অনেক অনিয়মের অভিযোগ ছিল এবং তা প্রমাণিত হওয়ায় তাদের কে  ‘ওএসডি’  করা হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক মার্কেটিং আশরাফুল ইসলামের বিরুদ্ধে টিকিট কেলেঙ্কারির অভিযোগ রয়েছে। জানাগেছে তিনি পরিচালকের ক্ষমতা অপব্যাবহার করে বিভিন্ন রুটের কম দামের  টিকিট ব্লক করে রাখতেন। তারপর তার পছন্দের কয়েকটি ট্রাভেল এজেন্টটের মাধ্যমে ওই টিকিট বিক্রি করতেন।

সাবেক লন্ডন কান্ট্রি  ম্যানেজার শফিকুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ তিনি বিমানের লন্ডন অফিসের কান্ট্রি ম্যানেজার থাকা কালীন সময়ে স্থানীয় জেএমজি নামের একটি কার্গো ট্রাভেল এজেন্টের মাধ্যমে কার্গো কেলেঙ্কারি করতেন। এছাড়া এয়ার এক্সপ্রেস নামে একটি ট্রাভেল এজেন্টের সংগে জোগসাজস করে কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। বাকীতে টিকিট বিক্রি করার অনুমতি দেয়ায় ওই ট্রাভেল এজেন্ট টাকা নিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে শফিকুল ইসলাম কয়েকটি সাব এজেন্টের কাছ থেকে সব টাকা উদ্ধার করলেও পুরো টাকা বিমানের কোষাগারে জমা দেননি।

 

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.