বাংলাদেশ বিমানে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি, এসএসসি পাস হলেই করা যাবে আবেদন

biman-bangladeshএমটি অপারেটর পদে কিছুসংখ্যক জনবল নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেড। নিয়োগপ্রাপ্তরা দৈনিক হারে বেতন পাবেন।

আবেদনের যোগ্যতা

বাংলাদেশের নাগরিকরা আবেদন করতে পারবেন। ন্যূনতম এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। প্রার্থীকে হালকা যানবাহন চালনায় বৈধ ড্রাইভিং লাইসেন্সধারী হতে হবে। থাকতে হবে তিন বছরের অভিজ্ঞতা। ১৫ ডিসেম্বর ২০১৬ তারিখে সাধারণ প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা কোটার প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর।

আবেদন যেভাবে

প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদন করতে হবে। আবেদনপত্রের সঙ্গে যুক্ত করতে হবে পাসপোর্ট সাইজের তিন কপি রঙিন ছবি, শিক্ষাগত যোগ্যতার সনদের ফটোকপি, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, ড্রাইভিং লাইসেন্সের স্ক্যান/রঙিন ফটোকপি, নাগরিকত্বের সনদপত্র, মুক্তিযোদ্ধার সন্তান/সন্তানের সন্তান হলে এর স্বপক্ষে মুক্তিযোদ্ধার সনদপত্র, অভিজ্ঞতার সনদপত্র ও বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেডের অনুকূলে বাংলাদেশের যেকোনো তফসিলি ব্যাংক থেকে ইস্যু করা ২৫০ টাকার পে-অর্ডার।

আবেদনপত্রে উল্লেখ করতে হবে প্রার্থীর নাম, মাতার নাম, পিতার নাম, জন্ম তারিখ, বয়স, শিক্ষাগত যোগ্যতা, জাতীয়তা, স্থায়ী ঠিকানা, বর্তমান ঠিকানা, অভিজ্ঞতা, মুক্তিযোদ্ধার সন্তান/সন্তানের সন্তান অথবা বিমানের কর্মকর্তা/কর্মচারীর পোষ্য হলে তার তথ্য এবং মোবাইল নম্বর। আবেদনপত্র জমা দেওয়ার সময় খামের ওপর লিখতে হবে, পদের নাম (এমটি অপারেটর)।

১৫ ডিসেম্বরের মধ্যে আবেদনপত্র পাঠাতে হবে ব্যবস্থাপক নিয়োগ, মানবসম্পদ উপবিভাগ, বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেড, প্রধান কার্যালয় ‘বলাকা’, কুর্মিটোলা, ঢাকা-১২২৯ ঠিকানায়।

বেতন-ভাতা

একজন এমটি অপারেটর দৈনিক ৫৬০ টাকা বেতন এবং ১০০ টাকা আহার ভাতা পাবেন।

নিয়োগ প্রস্তুতি

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার আবদুল হাই মজুমদার জানান, এমটি অপারেটর পদে নিয়োগ পরীক্ষার জন্য একটি কমিটি করা হয়েছে। আবেদন জমা হওয়ার পর নিয়োগ কমিটি ঠিক করবে কখন পরীক্ষা হবে। আবেদন বাছাই করার পর যোগ্যদের ডাকযোগে জানানো হবে। সাধারণত ভাইভা ও ফিজিক্যাল পরীক্ষা নেওয়া হয়। প্রার্থী বাছাইয়ের সময় অনুসরণ করা হয় নিয়োগ-বিধি।

যোগাযোগ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড, প্রধান কার্যালয় ‘বলাকা’, কুর্মিটোলা, ঢাকা ১২২৯। ফোন : ০২-৮৯০১৬০০, বর্ধিত : ২১৫৪, ২১৫৭

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.