দুবাই কনস্যুলেটে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত

দুবাই কনস্যুলেটে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত।

দুবাই ও উত্তম আমিরাত বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়েছে। শুরুতে কুরআন তেলাওয়াত ও বাংলা তরজমা করেন, কনস্যুলেটের শ্রম উইং এর অনুবাদক সিরাজুল মোস্তফা।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য বিশ্লেষণ করে কনস্যুলেট কনফারেন্স রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।
দুবাই ও উত্তর আমিরাত কনস্যুলেটের দূতালয় প্রধান প্রবাস লামারং এর সঞ্চালনায় এই সময় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাষ্ট্রপতির বাণী কর্মাশিয়াল কাউন্সিলর ড. এ কে এম রফিক আহমেদ, প্রধানমন্ত্রীর বাণী লেবার কাউন্সিলার ফাতেমা জাহান, পররাষ্ট্রমন্ত্রীর বাণী প্রথম সচিব নূর ই মাহবুবা জয়া ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী প্রথম সচিব (শ্রম) ফকির মোহাম্মদ মনোয়ার হোসেন পাঠ করে শোনান।

এর আগে স্থানীয় সময় সকাল ৯টায় কনস্যুলেট প্রাঙ্গণে দুবাই ও উত্তর আমিরাত কনস্যুলেটের কানসাল জেনারেল ইকবাল হোসাইন খান জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অমর একুশ উদযাপনের কর্মসূচির সূচনা হয়। এ সময় কনস্যুলেট কর্মকর্তাসহ প্রবাসী কমিউনিটির নেতারা উপস্থিত ছিলেন।

এতে বক্তব্য রাখেন, কমার্শিয়াল কাউন্সিলর ড. রফিক আহাম্মেদ, দুবাই জনতা ব্যাংকের ব্যবস্থাপক আব্দুল মোমেন, বাংলাদেশ বিমানের রিজিওনাল ম্যানেজার দিলীপ কুমার চৌধুরী, মাহাবুব আলম মানিক, প্রকৌশলী মোহাম্মদ আবু জাফর চৌধুরী, অধ্যাপক এম এ ছবুর, এম এ বাশার, ইঞ্জিনিয়ার জিল্লুর রহমান, শারজাহ জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শওকত আকবর ভূঁইয়া, কাউসার নাজ নাসের, মাহাবুব রহমান, আবুল কাশেম, মোহাম্মদ দেলোয়ার হোসেন, শাহ মোহাম্মদ মাকসুদ, মোহাম্মদ খোরশেদ মোবারক, হাজি মোহাম্মদ শফিকুল ইসলাম, মহিউদ্দিন মহিন, আনসারুল হক আনসারসহ আরো অনেকে।

এতে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার আবু নাসের, জহিরুল ইসলাম, ইঞ্জিনিয়ার মোহাম্মদ মহিউদ্দীন ইকবাল, মাজার উল্লাহ মিয়া, এস এ মুনির, তোহিদুল আলম জিলানী, মোহাম্মদ আলম উদ্দিন চৌধুরী, মোহাম্মদ সাইফুল আলম ও কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারীরা।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.