উড্ডয়নের সময় ফাটলো ইউএস বাংলার বিমানের চাকা

ফাটা চাকা নিয়ে বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলার একটি বিমান ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিলেটের এমএজি ওসমানী বিমানবন্দরে পৌঁছেছে।

ইউএস বাংলার অভ্যন্তরীণ ফ্লাইটের বিএস–১৩৭ নং বিমানটি যাত্রী নিয়ে ঢাকা থেকে সিলেটে আসে রাত ৮টা ১০ মিনিটে। যাত্রীরা জানান, বৃহস্পতিবার (১১ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে বিমানটি। আকাশে ওড়ার মুহূর্তে বিমানের চাকা ফেটে যায়। এ অবস্থায় ঝুঁকি নিয়ে সিলেটের এমএজি ওসমানী বিমানবন্দরে নিরাপদে অবতরণ করে বিমানটি।

যাত্রীরা জানান, দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছে ওই ফ্লাইট। চাকা ফেটে যাওয়ার খবরে মাঝ আকাশে রুদ্ধশ্বাস পরিস্থিতির সৃষ্টি হয়। ফেটে যাওয়া চাকা নিয়ে বিমানটির অবতরণ চরম ঝুঁকিপূর্ণ –এটা ভেবে আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। তবে শেষপর্যন্ত নিরাপদে অবতরণে সক্ষম হয় বিমানটি। তবে এটি নামার সময় অনেক ঝাঁকুনি দেয়।

এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেন সিলেট এমএজি ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজুর রহমান। তিনি বলেন, ‘শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওড়ার মুহূর্তে বিমানটির চাকা ফেটে যায়। এ অবস্থায় বিমানটি যাত্রী নিয়ে সিলেটে আসে।’ চাকা ঠিক করার জন্য ইউএস বাংলার একটি ইঞ্জিনিয়ারিং দল সিলেটে আসছে বলেও জানান তিনি।

এ ব্যাপারে ইউএস বাংলার জনসংযোগ কর্মকর্তা কামরুল ইসলাম বলেন, ‘সিলেটগামী ইউএস বাংলা বিমানটির ‘বিমানের চাকায় সমস্যা হয়েছে। সে বিষয়টি খতিয়ে দেখার জন্য ইঞ্জিনিয়ারিং দল যাচ্ছে। এরপর বিমানটি নিয়ে তারা ঢাকায় চলে আসবে। তবে সমস্যাটি মেজর নয়।’

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.