২১৮ হজ এজেন্সির সাক্ষাৎকার শুরু মঙ্গলবার

এই লেখাটি 94 বার পঠিত
হজ

২১৮ হজ এজেন্সির সাক্ষাৎকার শুরু মঙ্গলবার।

আসন্ন হজে যথাসময়ে হজযাত্রীদেরকে সৌদি আরব পাঠানোর সুবিধার্থে দুই শতাধিক হজ এজেন্সির মালিক বা মোনাজ্জেমদের সঙ্গে বৈঠক ও সাক্ষাৎকার নেবে ধর্ম মন্ত্রণালয়ের হজ মনিটরিং টিম। আগামীকাল মঙ্গলবার থেকে বায়তুল মোকাররমের ইসলামী ফাউন্ডেশনের কেন্দ্রীয় লাইব্রেবির সম্মেলন কক্ষে সাক্ষাৎকার গ্রহণ শুরু হবে। শেষ হবে বৃহস্পতিবার (৩০ মে)।

ধর্ম মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সৌদি আরবে যথাসময়ে বাড়িভাড়া, টিকিট ক্রয় ও মোয়াল্লেম ফি পাঠানোসহ জরুরি বিষয়সমূহ মনিটর করার লক্ষ্যে এ আয়োজন করা হয়েছে। একাধিক যুগ্মসচিবের নেতৃত্বে সকাল ও বিকেল দুই বেলা এ সাক্ষাৎকার নেয়া হবে। তিনদিনে মোট ২১৮টি এজেন্সির মালিক ও মোনাজ্জেমের সাক্ষাৎকার নেয়া হবে।
ধর্ম মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, প্রতি বছরই বিভিন্ন এজেন্সি অপেক্ষাকৃত কম টাকায় শেষ মুহূর্তে বাড়িভাড়া ও বিমানের টিকিট ক্রয় করার সুবিধা পেতে চেষ্টা করার কারণে সুষ্ঠু হজ ব্যবস্থাপনায় বাধার সৃষ্টি হয়। এ কারণে এবার অনেক আগে থেকেই কোন কোন এজেন্সি এসব করার ক্ষেত্রে অপেক্ষাকৃত পিছিয়ে আছে, কী কারণে পিছিয়ে আছে, তা জেনে তাদেরকে সর্বাত্মক সহায়তার মাধ্যমে কীভাবে সুষ্ঠু হজ ব্যবস্থাপনা করা যায় তা নির্ধারণে এ সাক্ষাৎকার গ্রহণ হবে।

চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার জনসহ মোট ১ লাখ ২৭ হাজার বাংলাদেশি হজে যাবেন। বেসরকারিভাবে ৫৯৮টি হজ এজেন্সির মাধ্যমে হজযাত্রী পাঠানো হবে। আগামী ৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হবে।

Aviation News