‘সেলিমের সঙ্গে প্রেমের সম্পর্ক হয়’

এই লেখাটি 127 বার পঠিত
রোজী সেলিম

‘সেলিমের সঙ্গে প্রেমের সম্পর্ক হয়’

এনটিভিতে শুরু হয়েছে মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত নতুন ধারাবাহিক ‘ফ্যামিলি ক্রাইসিস’। এটি সপ্তাহে তিন দিন—মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার প্রচারিত হচ্ছে। সেখানে অভিনয় করেছেন রোজী সেলিম। নাটকে তাঁর চরিত্র ও বর্তমান ব্যস্ততা নিয়ে কথা হলো তার সঙ্গে।
‘ফ্যামিলি ক্রাইসিস’ নাটকে আপনার চরিত্রটি কেমন?
আমার চরিত্রের নাম লায়লা। নাটকে বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় অভিনেতা শহীদুজ্জামান সেলিমের সঙ্গে আমার প্রেমের সম্পর্ক হয়। কিন্তু সেলিমের আর্থিক অবস্থা ভালো না থাকার কারণে আমাদের বিয়ে হয় না। এরপর আমি বিদেশ থেকে উচ্চতর ডিগ্রি নিয়ে দেশে ফিরে বাবার ব্যবসায় নামি। ঘটনাচক্রে একদিন আমার সঙ্গে সেলিমের দেখা হয়। তত দিনে সেলিম চাকরি হারিয়ে পরিবার নিয়ে দুরবস্থায় পড়ে। এতটুকুই শুটিং হয়েছে।

বাস্তবে শহীদুজ্জামান সেলিম আপনার স্বামী। সহশিল্পী হিসেবে বাড়তি কোনো সুবিধা পান?
কোনো সুবিধা পাওয়া যায় না। বরং তাঁর সঙ্গে কাজ করতে গেলে নিজেকে আরও তৈরি করে নিতে হয়। কাজের সময় বাস্তবের স্বামী–স্ত্রী আমার মনে হলেও সেলিমের তা মনেই হয় না। এমনকি নাটকের সেটেও দুজনের সম্পর্কের বিষয়টি বোঝার কোনো উপায় থাকে না। তাঁর সঙ্গে সংলাপ দিতে গেলে পুরো সংলাপ মুখস্থ করে বুঝে দিতে হয়। সহশিল্পী হিসেবে শহীদুজ্জামান সেলিম দারুণ একজন অভিনেতা।

কাজ কি একটু কমিয়ে দিয়েছেন?
মাঝখানে মেয়ে শ্রিমার কারণে কাজ কম করেছি। শ্রিমা অস্ট্রেলিয়া পড়তে গেছে। এখন পুরো সময় হাতে। সেলিম তো আগে থেকেই অভিনয়ে ব্যস্ত। এখন আমিও ব্যস্ত হয়ে পড়েছি।

ব্যস্ততা কী নিয়ে?
এখন দীপ্ত টিভির টোয়েন্টি ফোর আওয়ার নামে একটি ৩০০ পর্বের ধারাবাহিকে অভিনয় করছি। প্রাইড অ্যান্ড প্রেজুডিস উপন্যাস অবলম্বনে এটি তৈরি হচ্ছে। নাটকটিতে আমি মায়ের চরিত্র করছি। এ ছাড়া দু–একটি ধারাবাহিক ও এক ঘণ্টার নাটকের কাজ থাকে।

আপনার একক অভিনীত মঞ্চনাটক ‘পঞ্চনারীর আখ্যান’-এর খবর কী?
২০১৪ সাল থেকে নিয়মিতই করছি নাটকটি। দেশের বাইরে যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়ায় শো করেছি। আগামী জুলাই মাসে যুক্তরাষ্ট্রে যাচ্ছি।

ঢাকা থিয়েটারের নতুন অন্য প্রযোজনায় আপনাকে দেখা যাচ্ছে না।
মধ্যে শিমূল ইউসুফের নির্দেশনায় সেলিম আল দীনের পুত্র নাটকটি ঢাকা থিয়েটার মঞ্চে এনেছে। ওই নাটকে আমার কাজ করা হয়নি। তবে শিগগিরই ঢাকা থিয়েটার থেকে শহীদুজ্জামান সেলিম একটি নাটকের নির্দেশনা দেবেন। নাটকটিতে কাজ করার ইচ্ছা আছে।

‘শঙ্খচিল’ ছবির পর চলচ্চিত্রে আপনাকে আর দেখা যায়নি…
বাণিজ্যিক ধারার ছবিতে আর কাজ করি না। একটু ভিন্ন ধরনের ছবিতে কাজ করি। শঙ্খচিল ছবির পর গত বছরের ডিসেম্বর মাসে সরকারি অনুদানের দুটি ছবিতে কাজ করেছি। আশা করছি, ছবিগুলো দর্শকদের ভালো লাগবে।

Aviation News