শৌচালয় ভেবে বিমানে এ কী করলেন মহিলা যাত্রী!

এই লেখাটি 140 বার পঠিত
PIA

শৌচালয় ভেবে বিমানে এ কী করলেন মহিলা যাত্রী!

শৌচালয়ের দরজা ভেবে বিমানের আপৎকালীন দরজা খুলে ফেললেন এক পাকিস্তানি মহিলা। ইংল্যান্ডের ম্যাঞ্চেস্টারে এই অদ্ভুত কাণ্ড ঘটল।
বিমানটি ছিল পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সেরপিকে-৭০২। ৩৭ জন যাত্রী নিয়ে বিমানটিরম্যাঞ্চেস্টার থেকে ইসলামাবাদের উদ্দেশে রওনা হওয়ার কথা ছিল। কিন্তু বিমান ছাড়ার আগেই ওই মহিলা শৌচালয়ে যেতে চান। কিন্তু তিনি বুঝতে পারেননি কোনটি শৌচালয়ে দরজা। সামনেদরজা দেখে সেটাই খুলে ফেলেন। এরপরই বিমানের এয়ারব্যাগ খুলে যায়। হুলস্থূল পড়ে যায় বিমানের ভেতরে। ফলে বিমান দাঁড় করিয়ে রাখতে হয় রানওয়েতেই।
ম্যাঞ্চেস্টারের সংবাদ মাধ্যম জানাচ্ছে, বিমানে পর্যাপ্ত কর্মী না থাকায় এই বিভ্রান্তি তৈরি হয়। শৌচালয় কোন দিকে, সেটা দেখিয়ে দেওয়ার জন্যও কর্মী পর্যন্ত ছিলেন না বিমানে। পরিস্থিতি সামলে বেশ কয়েক ঘণ্টা নষ্ট হওয়ার পর বিমান ইসলামাবাদের উদ্দেশে রওনা দেয়।

এটাই প্রথম নয়, এর আগেও পাকিস্তান বিমান সংস্থার এমন অভিজ্ঞতা হয়েছে।বৃহস্পতিবারইগিলগিটগামী একটি বিমানকে ইসলামাবাদে দাঁড় করিয়ে রাখতে হয়। বিমানেযাত্রীরা দীর্ঘক্ষণ বসে থাকেন। পরে তাঁরা জানতে পারেন, যান্ত্রিক ত্রুটির জন্য দেরি হচ্ছে। এক সময় ধৈর্যের বাঁধ ভাঙে। ক্ষুব্ধ যাত্রীরা পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের বিরুদ্ধে শ্লোগান দিতে শুরু করেন। এমনকি ক্ষুব্ধ এক যাত্রী তাঁর নিজের ব্যাগেই আগুন লাগিয়ে প্রতিবাদ শুরু করেন। শেষে দমকল গিয়ে আগুন নেভায়। কোনও রকমে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

Aviation News