মিয়ানমারে দুর্ঘটনা কবলিত বিমানের যাত্রীদের আনতে পাঠানো হচ্ছে বিশেষ ফ্লাইট

এই লেখাটি 701 বার পঠিত
সংগৃহীত

মিয়ানমারের ইয়াঙ্গুন বিমানবন্দরের দুর্ঘটনা কবলিত যাত্রীদের আনতে বুধবার (০৮ মে) রাত ১০টায় একটি বিশেষ ফ্লাইট পাঠানো হবে বলে জানিয়েছে বাংলাদেশ বিমান কর্তৃপক্ষ।

এর আগে বাংলাদেশ সময় বুধবার (৮ মে) সন্ধ্যায় মিয়ানমারের ইয়াংগুন বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ রানওয়ে থেকে ছিটকে পড়ে। দুর্ঘটনায় কবলিত বিমানটির ফ্লাইট নম্বর বিজি-০৬০। বিমানটিতে ৩৩ জন আরোহী ছিলেন ।এতে পাইলট সহ ৩০ জন যাত্রী আহত হন। তাদের মধ্যে ১৫ জনকে হাসপাতালে নেয়া হয়েছে।

মিয়ানমারে অবস্থিত বাংলাদেশ দূতাবাস থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। দুর্ঘটনায় বিমানের উল্লেখযোগ্য ক্ষতি হয়েছে বলেও সূত্র জানিয়েছে।

মিয়ানমারের বিমান উড্ডয়ন সংস্থা জানিয়েছে, এস২-এজিকিউ-বোম্বারডিয়ার ড্যাশ ৮ কিউ৪০০ মডেলের একটি বিমান দুর্ঘটনায় পড়েছে।

মিয়ানমারের সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবি দেখে বুঝা যায়, বিমানটি রানওয়ে থেকে ছিটকে পড়ে।এতে পাইলট সহ ৩০ জন যাত্রী আহত হন। তাদের মধ্যে ১৫ জনকে হাসপাতালে নেয়া হয়েছে।

বিমানটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুপুর ৩টা ২০ মিনিটে ছেড়ে যায়। সন্ধ্যা ৬টা ২২ মিনিটে ইয়াংগুন বিমানবন্দরে অবতরণের সময় এ দুর্ঘটনা ঘটে।

উড়োজাহাজটি যখন অবতরণ করছিল, তখন এলাকায় বৃষ্টি হচ্ছিল। এতে উড়োজাহাজটি রানওয়ে থেকে ছিটকে পড়ে।

Aviation News