মনে হচ্ছে আমার দ্বিতীয় বাড়িতে এসেছিঃ ভুটানের প্রধানমন্ত্রী

এই লেখাটি 76 বার পঠিত
সংগৃহীত

সবাইকে নতুন বর্ষের শুভেচ্ছা জানিয়ে ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং বলেছেন, আপনারা সবাই পান্তাভাত খাইয়েছেন?

রোববার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের উন্মুক্ত চত্বরে একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে তিনি বলেন, আমি আজকে অনেক খুশি হয়েছি। আমি এখান থেকে ময়মনসিংহ যাওয়ার জন্য খুবই এক্সসাইটেড হয়ে আছি।

তিনি বলেন, ময়মনসিংহে আমি সাত বছর ছিলাম। এরপর ঢাকায় চার বছর এফসিপিএস করেছি। এখানে এসে মনে হচ্ছে, আমার দ্বিতীয় বাড়িতে এসেছি।

অনুষ্ঠানে রবীন্দ্রসংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যার নেতৃত্বে হাজারো কণ্ঠে ‘তোমার কাছে এ বর মাগি, মরণ হতে যেন জাগি গানের সুরে’ সংগীতে নতুন বছরকে বরণ করা হয়।

এর আগে স্বাস্থ্য, কৃষি, জাহাজ চলাচল, পর্যটন ও জনপ্রশাসন প্রশিক্ষণ বিষয়ে সহযোগিতা জোরদারের জন্য বাংলাদেশ এবং ভুটানের মধ্যে পাঁচটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

শনিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে (পিএমও) দুই দেশের মধ্যে আনুষ্ঠানিক আলোচনার পর এ চুক্তি স্বাক্ষরিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সফররত ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং চুক্তি স্বাক্ষরের সময় উপস্থিত ছিলেন।

দ্বিপক্ষীয় বাণিজ্যে পরিবহন ও ট্রানজিট কার্গো চলাচলে অভ্যন্তরীণ জলপথ ব্যবহারের বিষয়ে দি স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে।

Aviation News