বিমান ছিনতাই চেষ্টাকারী পলাশের হাতে ‘প্লাস্টিকের খেলনা পিস্তল’ ছিলঃ সিআইডি

এই লেখাটি 80 বার পঠিত
সংগৃহীত

বিমান ছিনতাই চেষ্টাকারী পলাশের হাতে ‘প্লাস্টিকের খেলনা পিস্তল’ ছিলঃ সিআইডি

ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাইগামী বিমান ছিনতাইচেষ্টার ঘটনায় কমান্ডো অভিযানে নিহত পলাশ আহমেদের কাছ থেকে উদ্ধার করা পিস্তলটি প্লাস্টিকের তৈরি ছিল। এটি বাংলাদেশে তৈরি খেলনা পিস্তল বলে প্রতিবেদন দিয়েছে সিআইডির ফরেনসিক বিভাগ। বুধবার সিআইডির তদন্ত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম (সিটি) ইউনিটের হাতে এই তদন্ত প্রতিবেদন তুলে দেয়ার পর সিটির তদন্ত কর্মকর্তা রাজেশ বরুয়া বলেন, আমরা সিআইডির তদন্ত প্রতিবেদন হাতে পেয়েছি। সেখানে বলা হয়েছে, পিস্তলটি অনর্থক একটি খেলনা পিস্তল ছিল।

এর আগে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুবুর রহমান গণমাধ্যমকে বলেছিলেন, পলাশের হাতের পিস্তলটি খেলনা-পিস্তল ছিল। এরপর এটি তদন্তের জন্য সিআইডিতে পাঠানো হয়।

এদিকে বিশেষ পুলিশ সুপার রুমানা আকতার গণমাধ্যমকে জানান, বাহ্যিক দৃষ্টিতে অরজিনাল পিস্তলের মতো দেখালেও বাস্তবে এটি খেলনা। পিস্তলটির ম্যাগজিন আলাদা করা যায়। ভেতরে গুলির মতো করে ছোট ছোট প্লাস্টিকের দানা রাখা যায়। অল্প শব্দও হয়। পুরোটাই খেলনা।

সিটির তদন্ত কর্মকর্তা রাজেশ বরুয়া বলেন, খেলনা ওই পিস্তলের গায়ে ইংরেজিতে লেখা ছিল-গান সিরিজ ওসাকা, আমান ইন্ডাস্ট্রিজ, মেইড ইন বাংলাদেশ।

প্রসঙ্গত, গত ২৪ ফেব্রয়ারি বিমান বাংলাদেশ এয়ার লাইনসের একটি বিমান ১৪৮ জন যাত্রী নিয়ে ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে ডুবাই যাওয়ার পথে ছিনতাইয়ের কবলে পড়ে। ছিনতাই চেষ্টাকারী আসামি পলাশ আহমেদ সেনা অভিযানে ওই দিনই নিহত হন। ওই ঘটনার পর বিমানের দুই যাত্রী সাংবাদিকদের বলেছিলেন, ছিনতাইকারী গুলি ছুড়েছিল।

Aviation News