বিমানের শীর্ষ তিন পদে নিয়োগ বিজ্ঞপ্তি

এই লেখাটি 1610 বার পঠিত
biman bangladesh airlines

বিমানের শীর্ষ তিন পদে নিয়োগ বিজ্ঞপ্তি।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস শীর্ষ তিন পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তিন পদের মধ্যে উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদ নতুন সৃষ্টি করা হয়েছে। এছাড়া ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আর নির্বাহী পরিচালক পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে এই সংস্থা।

সূত্র জানায়, বিগত অর্থবছরে বিমানের পরিচালনা পর্ষদ সভায় রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জনবল কাঠামো (অর্গানোগ্রাম) পুনর্গঠন করা হয়। সেই সময় উপ-ব্যবস্থাপনা পরিচালকসহ (ডিএমডি) নতুন কয়েকটি পদ সৃষ্টি করা হয়। এই পদ দুটিসহ এমডি ও সিইও খুঁজে পেতে বুধবার (১২ মার্চ) বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিমান।

জানা গেছে, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জনবল কাঠামো (অর্গানোগ্রাম) অনুযায়ী শীর্ষ পদ হচ্ছে এমডি ও সিইও। ভিন্ন হলেও বিমানে একজন ব্যক্তিকেই এ দুটি পদে নিয়োগ দেওয়া হয়। বর্তমানে এএম মোসাদ্দিক আহমেদ বিমানের এমডি ও সিইও হিসেবে দায়িত্ব পালন করছেন। দুটি পদে একবছরের চুক্তিতে তাকে নিয়োগ দেওয়া হয়। তার মেয়াদ শেষ হবে এ বছরের ৩১ মে।

ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ পদের জন্য আবেদনকারীর বয়স ৪৫ থেকে ৬০ বছরের মধ্যে হতে হবে। এভিয়েশন খাতে ২০ বছর কাজ করার অভিজ্ঞতা ও বিমানের ব্যবস্থাপনার উচ্চ পদে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে ১০ বছরের। তবে কত টাকা বেতন দেওয়া হবে তা বিজ্ঞপ্তিতে নেই। বরং প্রার্থী কত টাকা বেতন প্রত্যাশা করেন তা উল্লেখ করতে বলা হয়েছে। বাংলাদেশি বা বিদেশি এমনকি বিমানে কর্মকর্তাদের যে কেউ এই পদের জন্য আবেদন করতে পারবেন। আবেদন জমা দেওয়ার শেষ দিন আগামী ১৫ এপ্রিল।

উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি)

এ পদে শুধু বাংলাদেশিরা আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আদেনকারীর বয়স ৪৫ থেকে ৬০ বছরের মধ্যে হতে হবে। এভিয়েশন খাতে ১৫ বছর কাজ করার অভিজ্ঞতা ও বিমানের ব্যবস্থাপনার উচ্চ পদে কাজ করার অভিজ্ঞতা লাগবে ৮ বছরের। তবে কত টাকা বেতন দেওয়া হবে তা বিজ্ঞপ্তিতে নেই। বরং প্রার্থী কত টাকা বেতন প্রত্যাশা করেন তা উল্লেখ করতে বলা হয়েছে। বিমানের কর্মকর্তারাও এ পদের জন্য আবেদন পাঠাতে পারবেন। আবেদন জমা দেওয়ার শেষ দিন আগামী ১৫ এপ্রিল।

নির্বাহী পরিচালক (ইডি)

ব্যবস্থাপনা পরিচালকের পদসহ বিমানের নির্বাহী পরিচালকের পদ রয়েছে ৯টি। এর মধ্যে পরিচালক (প্রকিউরমেন্ট ও লজিস্টি সাপোর্ট), পরিচালক (মার্কেটিং অ্যান্ড সেলস), পরিচালক (প্রশাসন) পদ তিনটি অন্য পদের কর্মকর্তাদের ভারপ্রাপ্ত ও অতিরিক্ত দায়িত্ব দিয়ে চলছে। এগুলো পূরণ করতে নির্বাহী পরিচালক (ইডি) পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ পদে শুধু বাংলাদেশিরা আবেদন করতে পারবেন। আদেনকারীর বয়স ৪৫ থেকে ৫৫ বছরের মধ্যে হতে হবে। এভিয়েশন খাতে ১০ বছর ব্যবস্থাপনার উচ্চ পদে কাজ করার অভিজ্ঞতা প্রয়োজন। এ পদের জন্য ২ লাখ ১০ হাজার টাকা বেতন ও অন্যান্য সুযোগ-সুবিধা দেওয়া হবে। বিমানের কর্মকর্তারাও এ পদের জন্য আবেদন পাঠাতে পারবেন। আবেদন জমা দেওয়ার শেষ দিন আগামী ১৫ এপ্রিল।

Aviation News