ফের ঢাকা-দিল্লি-ঢাকা রুটে বিমানের যাত্রা শুরু

এই লেখাটি 800 বার পঠিত
সংগৃহীত

পুনরায় ঢাকা-দিল্লি রুটে  ফ্লাইট চালু করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিমানের জনসংযোগ শাখার মুখপাত্র, মহাব্যবস্থাপক শাকিল মেরাজ জানান, আগামী ১৩ মে থেকে ঢাকা-দিল্লি-ঢাকা রুটে ফের ফ্লাইট চালু করবেন তারা।ঢাকা থেকে পরিচালিত দেশি-বিদেশি সব এয়ারলাইন্সের মধ্যে একমাত্র বিমানই ঢাকা-দিল্লি রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে।প্রাথমিকভাবে সপ্তাহে তিন দিন সোম, বৃহস্পতি ও শনিবার ১৬২ আসনের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে এই রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

শাকিল মেরাজ বলেন, ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিকাল ৩ টায় ফ্লাইটটি ছেড়ে দিল্লি ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে স্থানীয় সময় বিকাল ৫টা ২০ মিনিটে। আবার দিল্লির স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ফ্লাইটটি ছেড়ে ঢাকায় অবতরণ করবে রাত ৯টা ২০ মিনিটে।

বিগত শতাব্দীর আশির দশক থেকে বিমানের দিল্লি ফ্লাইট ছিল। লোকসানের কথা বলে ২০১৪ সালের ২৩ আগস্ট এই গন্তব্যটি বন্ধ করে বিমান। এরপর ভারতের জেট এয়ারওয়েজ অনেকটা একচেটিয়া ঢাকা-দিল্লি ফ্লাইট পরিচালনা করে আসছিল। সম্প্রতি জেট এয়ারওয়েজ বন্ধ হয়ে যায়। বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ের প্রচেষ্টায় বিমান আবার দিল্লি ফ্লাইট চালুর উদ্যোগ নেয়। এখন আর কোনো বিমান সংস্থা ঢাকা-দিল্লি সরাসরি ফ্লাইট পরিচালনা করছে না।

ঢাকা-দিল্লি-ঢাকা রুটে রিটার্ন টিকেট এক মাস মেয়াদে ইকোনমি ক্লাসের ক্ষেত্রে ট্যাক্স ব্যতীত সর্বনিম্ন ৩০০ ইউএস ডলার এবং এক বছর মেয়াদি টিকেটের ক্ষেত্রে ট্যাক্স ব্যতীত সর্বনিম্ন ৩২০ ইউএস ডলার ভাড়া নির্ধারণ করা হয়েছে।

দীর্ঘ প্রতীক্ষিত এই ফ্লাইটের উদ্বোধন উপলক্ষে বিমান কর্তৃপক্ষ টিকেট মূল্যের ওপর ১৫ শতাংশ ছাড় ঘোষণা করছে।আগামী ৩০ মের মধ্যে যারা টিকেট কিনবেন তারা এই ছাড় পাবেন।

Aviation News