ফুলের শুভেচ্ছা সিক্ত হলেন বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী

এই লেখাটি 323 বার পঠিত
Biman min pic

ঢাকা (৮ জানুয়ারি) : বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রনালয়ে যোগদান করেছেন নতুন প্রতিমন্ত্রী মাহবুব আলী। অপর দিকে মঙ্গলবার বিকালে বিদায় নিয়েছেন সাবেক বিমানমন্ত্রী শাহজাহান কামাল। বিদায়ের আগে মন্ত্রনালয়ের সভাকক্ষে দুই মন্ত্রী সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। এর আগে সাবেক মন্ত্রী  শাহজাহান কামাল বিমান মন্ত্রনালয় সম্পর্কে নব ি নযুক্ত প্রতিমন্ত্রীকে দায়িত্বভার বুঝিয়ে দেন। সংবাদ সম্মেলনের আগে সাবেক মন্ত্রী নতুন প্রতিমন্ত্রীকে তার চেয়ারে বসিয়ে দেন এবং ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান। সাবেকমন্ত্রী ছাড়াও নতুন বিমান প্রতিমন্ত্রীকে মন্ত্রনালয়ের কর্মকর্তা-কর্মচারী বৃন্দও ফুলের শুভেচ্ছা জানান। শুভেচ্ছা জানান, বিমান, সিভিল এভিয়েশন, ট্যুর অপারেটর, টুরিজম বোর্ডসহ বিভিণœ সেক্টরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এসময় ফুলে ফুলে ভরে উঠে প্রতিমন্ত্রীর কক্ষ।
নবনিযুক্ত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, বিমান ও বিমান বন্দর একটি দেশের ড্রয়িং রুম ও গেটওয়ে, তাই এ দুটোকে দৃষ্টিনন্দন ও পরিপাটি করে  তুলতে এবং বাংলাদেশের অপার সম্ভাবনাময় পর্যটন শিল্পের বিকাশে  সততা ও  নিষ্ঠার সাথে কাজ করতে হবে।
তিনি  বলেন, বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে থাকা প্রায় এক কোটি প্রবাসী জাতীয় পতাকাবাহী বিমানে যাতায়ত করতে চায়, বিমান কর্তৃপক্ষকে তাদের স্বাচ্ছন্দ্যে আসা-যাওয়ার ব্যবস্থা করতে হবে। এবং বিদেশমুখী পর্যটকদের দেশমুখী করতে অগ্রাধিকারের ভিত্তিতে পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে।
তিনি আজ দুপুরে সচিবালয়ে বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয় ও অধীন সংস্থাসমূহের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় এ কথা বলেন। অনুষ্ঠানে বক্তৃতা করেন মন্ত্রণালয়ের বিদায়ী মন্ত্রী একেএম শাহজাহান কামাল। স্বাগত বক্তব্য রাখেন বিমান ও পর্যটন সচিব মহিবুল হক।
গতকাল শপথ গ্রহণ করে প্রতিমন্ত্রী আজ দুপুরে মন্ত্রণালয়ে আসলে কর্মকর্তা-কর্মচারীগণ তাকে শুভেচ্ছা জানান। এ সময় সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. নাইম হাসান, অতিরিক্ত সচিব মো.ইমরান, মিজানুর রহমান, মোকাব্বির হোসেন, বিপিসি’র চেয়ারম্যান আখতারুজজামান খান কবির, বিটিবির সিইও জাহাঙ্গীর হোসেন, বাংলাদেশ বিমানের এমডি এম মোসাদ্দিক আহমেদ, হিলের এমডি আলমগির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, মাহবুব আলী একাদশ জাতীয় সংসনদ নির্বাচনে হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

Aviation News