দুবাইয়ে ট্রাফিক ফাইনে ছাড় আসছে

এই লেখাটি 137 বার পঠিত
সংগৃহীত

দুবাইয়ে ট্রাফিক ফাইন বিষয়ে ‘ইয়ার অব টলারেন্স’ কে মাথায় রেখে নেয়া হয়েছে নতুন উদ্যোগ। এ বছর ট্রাফিক ফাইনে ছাড় পেতে পারেন এমন ঘোষনা দিয়েছে দুবাই পুলিশ।

এ ঘোষণাটি দুবাই পুলিশের একটি সংবাদ সম্মেলনের সময় তাদের টুইটার হোল্ড এ পোস্ট করা হয়েছিল। এ ঘোষনাটির বিষয়ে মেজর জেনারেল আব্দুল্লাহ খলিফা আল মারি জানান, এ বছর চালকেরা ছাড় পাবেন জরিমানার ওপর।

যদি তারা ট্রাফিক নিয়ম অনুসরণ করে গাড়ি চালাতে পারেন তবে তাদের সব ট্রাফিক লেনদেন, জরিমানা পরিশোধ ছাড়া করতে পারেন। বছর শেষে তাদের রেকর্ড দেখার পর একাউন্টের জরিমানা থেকে নির্ধারিত পরিমাণ কাটা হবে।

উদ্যোগটির নাম রাখা হয়েছে – ‘Settle Your Traffic Fines’। এটি সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুমের নির্দেশে নেয়া এবং সংযুক্ত আরব আমিরাতে গ্রাহক সন্তুষ্টি ও সুখের মাত্রা বৃদ্ধি এবং ‘ইয়ার অব টলারেন্স’-এর সঙ্গে সঙ্গতিপূর্ণ। অন্য একটি পোস্ট করে কমান্ডার-ইন-চীফ জানান নিম্নরূপ ডিসকাউন্ট হার নির্ধারণ করা হয়েছে:

১- ৩ মাসের জন্য নিয়ম অনুসরণ করলে, ২৫% ছাড়

২- ৬ মাসের জন্য নিয়ম অনুসরণ করলে, ৫০% ছাড়

৩- ৯ মাসের জন্য নিয়ম অনুসরণ করলে, ৭৫% ছাড়

৫- এক বছরের জন্য নিয়ম অনুসরণ করলে, ১০০% ছাড়

আল মারির মতে, নতুন নীতি শুধুমাত্র দুবাই পুলিশ কর্তৃক জারি করা লঙ্ঘনের জন্য প্রযোজ্য হবে।

কোম্পানী বা ব্যবসায়িক গাড়ি, ভাড়া কোম্পানি, পরিবহন সংস্থা এবং চালকেরা যারা ৩ মাসেরও বেশি সময় ধরে দেশের বাইরে থাকবেন, ডিসকাউন্টগুলি উপভোগ করতে পারবেন না।

এ উদ্যোগটি শুধু ট্রাফিক জরিমানার জন্য, আরটিএ বা দুবাই মিউনিসিপালিটি দ্বারা জারি করা জরিমানা এতে অন্তর্ভুক্ত না।

Aviation News