খালেদা জিয়া দুই হাত নাড়াতে পারছেন না: ফখরুল

এই লেখাটি 57 বার পঠিত
ফখরুল

খালেদা জিয়া দুই হাত নাড়াতে পারছেন না: ফখরুল।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে উল্লেখ করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তিনি এখন দুই হাত-ই নাড়াতে পারছেন না।

থাইল্যান্ডে চিকিৎসা শেষে দেশে ফিরে শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া খুবই অসুস্থ। তিনি অন্যের সাহায্য ছাড়া বিছানা থেকে উঠতে পারেন না। আগে বাম হাত নাড়াতে পারতেন না, এখন ডান হাতও নাড়াচাড়া করতে পারেন না।
মির্জা ফখরুলের ভাষ্য, ‘চিকিৎসা না হলে যে পরিণতি হতে পারে, বিএনপির চেয়ারপাসন কারাবন্দি খালেদা জিয়াকে সরকার এখন সেদিকেই নিয়ে যাচ্ছে। তাঁর প্রতি সরকারের আচরণ অমানবিক ও মানবাধিকার লঙ্ঘনের শামিল।’
বিএনপি মহাসচিব বলেন, তারা কি খালেদা জিয়াকে জেলখানায় মেরে ফেলতে চাচ্ছে? আমি আবারও বলতে চাই- তার যদি কোনো ক্ষতি হয়, সে জন্য সরকার সম্পূর্ণ দায়ী থাকবে।
অবিলম্বে খালেদা জিয়ার মুক্তির দাবি করে মির্জা ফখরুল বলেন, সরকারের উচিত ছিল খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা জানিয়ে বুলেটিন দেয়া। কিন্তু আজ পর্যন্ত তারা এমন কিছু করেনি।
সরকারের ইচ্ছায় খালেদা জিয়ার জামিন আটকে আছে অভিযোগ করে তিনি বলেন, সরকার রাজনৈতিক কারণে ইচ্ছাকৃতভাবে খালেদা জিয়ার প্রাপ্য জামিন না দিয়ে তাকে কারাবন্দি করে রেখেছে। সরকারের এত দুর্বলতা কেন- এমন প্রশ্ন করে ফখরুল বলেন, রাজনৈতিকভাবে মোকাবেলা না করে আইন আদালত ব্যবহার করা হচ্ছে। যেসব মামলায় জামিন পাওয়ার কথা তাও দিচ্ছে না।
সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, এম এ কাইয়ূম প্রমুখ।
প্রসঙ্গত দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের দণ্ড নিয়ে এক বছরেরও বেশি সময় ধরে কারাবন্দি খালেদা জিয়া। দীর্ঘদিন কারাগারে থেকে অসুস্থ হয়ে তিনি এখন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন। বিএনপি বিশেষায়িত হাসপাতালে তার চিকিৎসার জন্য জামিন চাইছে।

Aviation News