এখন দেশেই অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং

এই লেখাটি 213 বার পঠিত
aeron

এখন দেশেই অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং।

বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি/এইচএসসি পাসের পর দেশেই এ বিষয়ে পড়াশোনা করে আপনিও হতে পারেন একজন নামকরা উড়োজাহাজ প্রকৌশলী। অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক এয়ারলাইনসগুলোতে লাইসেন্সধারী উড়োজাহাজ প্রকৌশলীর প্রচুর চাহিদা।

আন্তর্জাতিক বেতন কাঠামোতে বেতন-ভাতা ছাড়াও রয়েছে চমৎকার সব সুযোগসুবিধা। তা ছাড়া রয়েছে পরিবারসহ ফ্রি বিদেশ ভ্রমণের সুযোগ। পেশাগত জীবনে চার্ম ও চ্যালেঞ্জ ছাড়াও ব্যক্তিগত জীবনে পাবেন নিত্য নতুনের পরম অভিজ্ঞতা।
বিশাল আয়তনের যাত্রীবাহী উড়োজাহাজে চড়ে অসীম ঘন নীলাকাশের বুক চিরে এক মহাদেশ থেকে আরেক মহাদেশে ক্ষিপ্র বেগে উড়াল দেয়া কতই না মজার ব্যাপার, কী সেই সুখানুভূতি, কীভাবেই বা ওড়ে, কীভাবেই বা নামে, কীভাবেই বা উড়ে বেড়ায়। ‘Aeronautical College of Bangladesh’ আপনাকে জানাচ্ছে আন্তরিক অভিননদন । এ হাউস অব কমপ্লিট এভিয়েশন প্রফেশনালিজম।
Aeronautical College of Bangladesh (ACB) Pearson Edexcel, টকের অধীনে বিএসসি ইন অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং, Level-5 Level-3 Bb অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং ২০০৭ ইং সাল থেকে এবং জার্মানির সিভিল এভিয়েশনের অধীনে EASA Part-66 লাইসেন্সিং কোর্সগুলো ২০১৫ সাল থেকে অত্যন্ত সুচারু রূপে পরিচালনা করে আসছে।
ACB এর রয়েছে নিজস্ব এয়ারলাইন্স (বিসমিল্লাহ এয়ারলাইন্স)-যেখানে রয়েছে বিশাল আকারের বোয়িং-৭৪৭ উড়োজাহাজসহ অনেক বিমানের বহর। তাই ছাএছাত্রীরা খুব সহজে প্রাকটিক্যালের সুযোগ পায়। ACB গ্রাজুয়েটরা দেশি-বিদেশি এয়ারলাইন্সগুলোয় লাইসেন্সধারী ইঞ্জিনিয়ার হিসেবে এবং বিদেশি বিশ্ববিদ্যালয়ে উচ্চতর পড়াশোনা শেষ করে একই বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসেবে উচ্চ বেতনে চাকরিরত আছেন।
যা দেশের মর্যাদা বৃদ্ধিসহ বৈদেশিক মুদ্রা অর্জনেও বিশেষ অবদান রাখছে। যুগের চাহিদার সঙ্গে মিল রেখে ‘উড়োজাহাজ প্রকৌশল’ পেশাটি হতে পারে আপনার পছন্দের তালিকায় ১ নম্বর।
বিস্তারিত জানতে : অ্যারোনটিক্যাল কলেজ অব বাংলাদেশ, হাউস-৩৮, রোড-২০, সেক্টর-১১, উত্তরা, ঢাকা-১২৩০। মোবাইল নং-০১৭১৫৯৩৯৫৩৪, ই-মেইল-maryanraif@gmail.com, ওয়েবসাইট www.acb-edu.com

Aviation News